২৪ মে, ২০১৪

ইউটিউব এর সঠিক ব্যবহার করা নিয়ে কিছু কথা বলছি...

                   www.youtube.com



শখের বসে ৩জন বন্ধু ইউটিউব তৈরি করেছিল। আর আজ এর অবস্থান কোথায় তা সবার জানা। আমার পছন্দের ওয়েব সাইটগুলোর মধ্যে এটি অন্যতম। ইউটিউব এর সঠিক ব্যবহার করা নিয়ে কিছু কথা বলছি... 

>>> ৮০% এর ও বেশি ইন্টারনেট ইউজার ইউটিউব ব্যবহার করছে মুভি দেখার জন্য / গান / ফানি ক্লিপ্স / আপত্তিকর ক্লিপ্স ইত্যাদি দেখে। কিছু ইউজার শিক্ষামুলক ভিডিও চিত্র দেখছে আবার কিছু ইউটিউবকে নিজের শিক্ষক বা বিপদের বন্ধু বানিয়ে নিয়েছে। সেটা আবার কি? ইউটিউবকে নিজের বিপদের বন্ধু বা শিক্ষক বানিয়ে নিন। দেখবেন আপনার জন্য এটা অসম্ভব সাফল্য বয়ে নিয়ে আসবে। সেটা কিভাবে? ইউটিউবে অসংখ্য টিউটোরিয়াল আছে। আপনি বই দেখে যা শিখতে চেষ্টা করেন, ভিডিও টিউটোরিয়াল থেকে তার চেয়ে আরও কম সময়ে ও ভালভাবে বুঝতে পারবেন। তাহলে ইউটিউব আপনার শিক্ষক হয়ে গেল। এবার বিপদের বন্ধু কেন বললাম তা বলছি।

আমি যখন CSE 4th year এ পড়ি, তখন আমার এক ক্লাসমেইটকে রিকুয়েস্ট করেছিলাম আমাকে পিএইচপি শিখাতে, তার জন্য আমি তাকে পে করে দিব তাও বলেছিলাম। কিন্তু সে আমাকে পরে জানাবে বলে ............ .........!!!!! এরপর নিজের মধ্যে জিদ কাজ করলো। ইউটিউবে প্রথমে পিএইচপির বাংলা টিউটোরিয়াল যত আছে সব ডাউনলোড করলাম। এবং এগুলো দেখে দেখে প্র্যাকটিস করতে শুরু করলাম। আলহামদুলিল্লাহ্‌ ৬০% পিএইচপি আমি নিজে নিজেই শিখে ফেলেছি। তাই ইউটিউবকে আমার বিপদের বন্ধু বললে ভুল হবেনা।

অযথা মুভি, অশালীন ক্লিপ্স না দেখে ইউটিউবকে ভাল কাজে ব্যবহার করুন। এতে আপনি গুনাহ থেকে বাঁচবেন অন্যদিকে অনেক কিছু শিখতে পারবেন।

পৃথিবীর সব দেশ ঘুরেছে এমন মানুষ আছে কিনা জানিনা। আর একার পক্ষে সব দেশ ঘুরে বেরানো কারও পক্ষে সম্ভব নয়। ইউটিউব ব্যবহার করে আপনি বিভিন্ন দেশ থেকে ঘুরে আসতে পারছেন, জানতে পারছেন সেসব দেশের ইতিহাস, দেখতে পাচ্ছেন পৃথিবীর সুন্দর সুন্দর জায়গাগুলো।

Must Share...
সবাই ভাল থাকবেন।
Hacker Is Better

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন